ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ডুলাহাজারা ও বরইতলীতে প্রধানমন্ত্রীর উপহার চাউল বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে জীবিকা হারানো কর্মহীন ১৩৫৯ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার খাদ্য সহায়তা হিসেবে চাল বিতরণ করা হয়েছে। বুধবার ২৯ এপ্রিল সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে চাল বিতরণ কর্মসূচি পরিদর্শন শেষে উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল আমিনের সভাপতিত্বে চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান আলহাজ শওকত আলী, পরিষদের সচিব হুমায়ুন কবির, পরিষদের সকল মেম্বার, চকরিয়া উপজেলা মৎস্যজীবিলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম টিটু ছাড়াও আওয়ামীলীগ সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

ইউপি চেয়ারম্যান আলহাজ নুরুল আমিন বলেন, ডুলাহাজারা ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে করোনা সংক্রমণে জীবিকা হারানো পরিবার দেখে দেখে জিআর কার্ড এর তালিকার মাধ্যমে মোট ১৩৫৯ শ্রমজীবি দিনমুজুর কর্মহীন পরিবারের নারী-পুরুষের হাতে (প্রতি পরিবারকে) ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

অপরদিকে একইদিন দুপুরে বরইতলী ইউনিয়নে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে উপার্জন হারানো, কর্মহীন হয়েপড়া ৮৮৬টি দরিদ্র পরিবারের মাঝে সরকারি বরাদ্দের জিআর চাল বিতরণ করা হয়েছে। বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদারের সভাপতিত্বে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার বলেন, বরইতলী ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে মাস্টাররোলের মাধ্যমে ৮৮৬ পরিবারকে করোনা সংক্রমণে জীবিকা হারানো পরিবার হিসেবে সনাক্ত করা হয়। পরবর্তীতে এসব পরিবারের মাঝে সরকারি বরাদ্দে প্রাপ্ত জিআর কর্মসুচির আওতায় প্রতি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

বরইতলী ইউনিয়নের চাল বিতরণ অনুষ্ঠানে প্যানেল চেয়ারম্যান বাদল, মেম্বার হাসিনা বেগম ছাড়াও পরিষদের সচিব, সকল ইউপি মেম্বার এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ##

পাঠকের মতামত: